ক্যালিফোর্নিয়ার ওটা কি নরকের দরজা? - জিনিয়াস ২৪ বিডি

নতুন কিছু জানতে সব সময় চোখ রাখুন

Smiley face

সর্বশেষ

Home Top Ad

For add : 01689145308

Post Top Ad

Responsive Ads Here

Monday 5 March 2018

ক্যালিফোর্নিয়ার ওটা কি নরকের দরজা?


যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার ব্যারিয়েসা হ্রদে ঘুরতে গিয়েছিলেন কয়েকজন পর্যটক। পানিতে সাঁতারও কাটছিলেন কেউ কেউ। কিন্তু অদ্ভূত শব্দের সঙ্গে সঙ্গে হ্রদের একটি স্থানে পানি চক্রাকারে ঘুরতে থাকে। কিছু বোঝার আগেই হ্রদের ওই স্থানটিতে দেখা দেয় গর্ত। আর সেই গর্তে পড়তে থাকে লেকের পানি।


উপস্থিত অনেকেই বিষ্ময়ের সঙ্গে বিষয়টি দেখতে থাকেন। কেউ কেউ ক্যামেরায় দৃশ্যটি ধারণও করেন। পরে যা সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ পেলে ভাইরাল হয়ে যায়। ভিডিওটি প্রথম র‍্যাডিট (Reddit) ওয়েবসাইটে প্রকাশ করেন Gfycat ছদ্মনামের এক আপলোডার।
শেয়ারের সঙ্গে সঙ্গেই ভিডিও’টি দেড় লাখ বার দেখা হয়ে যায়। সবাই লেকের মাঝে এমন গর্ত দেখা দেয়ায় বিস্ময় প্রকাশ করেন। অনেকে আবার একে নরকে যাওয়ার পথ বলেও আখ্যা দেন। কেউ কেউ আবার নিরাপত্তার জন্য স্থানটিতে বাঁধ দেয়ার পরামর্শ দেন।

অবশ্য ব্রিটিশ সংবাদমাধ্যম এক্সপ্রেস ইউকে জানিয়েছে, নরকের বাঁধ বলুক আর যাই বলুক এটি মানুষেরই তৈরি। যাকে গ্লোরি হোল নামে চেনে অনেকে। লেকের জমে থাকা পানি নিয়ন্ত্রণ সীমা অতিক্রম করলেই অর্থাৎ উপচে পড়লেই ওই পথটি খুলে দেয়া হয়।
এর ফলে হ্রদের পানি আশপাশের এলাকায় বন্যার সৃষ্টি করে না। প্রতিবেদনে বলা হয়, পুরো হ্রদে প্রায় ৫২১ বিলিয়ন গ্যালন পানি ধারণ করতে পারে। এর বেশি হলেই তা বিশেষ পথে বাইরে বের করে দেয়া হয়।
তবে এমন ব্যবস্থায় দুর্ঘটনার আশঙ্কাও থাকে! এর আগে ১৯৯৭ সালে এমিলি নামের এক নারী লেকের পানিতে সাঁতার কাটতে গিয়ে ওই গর্তে পড়েন। যার পরিণতি ছিল নিশ্চিত মৃত্যু।

https://www.youtube.com/watch?v=iW60YoPQ3ug

No comments:

Post a Comment

Post Bottom Ad

Responsive Ads Here
Top